ক্যারিয়ার “ট্যুরিজম ও হোটেল ম্যানেজমেন্ট” Reviewed by Momizat on . সময়ের সঙ্গে তাল মিলিয়ে দেশে পর্যটন শিল্পের বিকাশ ঘটছে। এই বিকাশের কল্যাণে প্রতিষ্ঠিত হচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক মানের হোটেল, মোটেল এবং ট্যুরিজম প্রতিষ্ঠান যার সা সময়ের সঙ্গে তাল মিলিয়ে দেশে পর্যটন শিল্পের বিকাশ ঘটছে। এই বিকাশের কল্যাণে প্রতিষ্ঠিত হচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক মানের হোটেল, মোটেল এবং ট্যুরিজম প্রতিষ্ঠান যার সা Rating: 0
You Are Here: Home » হোটেলের খবর » ক্যারিয়ার “ট্যুরিজম ও হোটেল ম্যানেজমেন্ট”

ক্যারিয়ার “ট্যুরিজম ও হোটেল ম্যানেজমেন্ট”

hotel-Careerসময়ের সঙ্গে তাল মিলিয়ে দেশে পর্যটন শিল্পের বিকাশ ঘটছে। এই বিকাশের কল্যাণে প্রতিষ্ঠিত হচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক মানের হোটেল, মোটেল এবং ট্যুরিজম প্রতিষ্ঠান যার সাথে সাথে বাড়ছে এই শিল্পে উন্নত প্রশিক্ষণ প্রাপ্তদের ইউরোপ, আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া ও মধ্যপ্রাচ্যে কর্মের ও বাসস্থানের সুযোগ।

 ক্রমবর্ধমান পর্যটন শিল্পের গুরুত্ব ও বিশ্বমানের পর্যটন সেবা নিশ্চিত করতে প্রয়োজন পেশাগতভাবে উপযোগী দক্ষ জনবল গড়ে তোলার। তাই বিষয়টি রপ্ত করে গড়ে তুলতে পারেন সম্ভাবনাময় রোমাঞ্চকর একটি ক্যারিয়ার।

হোটেল ম্যানেজমেন্ট এ ক্যারিয়ার গড়ে তুলতে, এই বিষয়ে পড়াশোনা করে দেশ ও বিদেশের পাঁচ তারকা হোটেল, মোটেল, রেস্টুরেন্ট, রিসোর্ট, ক্যাসিনো, বার, ক্যাটারিং হাউস, এই বিষয়ের একাডেমিক ইন্সটিটিউশন, বিভিন্ন দূতাবাস, ক্লাব, কফিশপ ও ফাস্টফুড রেষ্টুরেন্টে কাজ করার সুযোগ রয়েছে।

হোটেল ম্যাজেমেন্টে গ্র্যাজুয়েশন করে অথবা ডিপ্লোমা অর্জন করে সুযোগ পেতে পারেন ফুড এন্ড বেভারেজ কিচেন, ফ্রন্ট অফিস, হাউস কিপিং, মার্কেটিং ও পাবলিক রিলেশন অফিসার হিসেবে কাজ করার সুযোগ। আপনি যদি এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন তবে আপনি পাচ্ছেন ডিপ্লোমা করার সুযোগ এবং এইচএসসি পরীক্ষায় যদি উত্তীর্ণ হয়ে থাকেন তাহলে পাচ্ছেন গ্র্যাজুয়েশন করার সুযোগ।

বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে, আধুনিক ও নতুন সেবায় গড়ে তুলতে পারেন আপনার কর্মজীবন।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
ভিটেছাড়া ব্রাজিলীয়ান বাসিন্দাদের “ব্রাজিল বিশ্বকাপ”

ফুটবল জ্বরে কাঁপছে ব্রাজিল। বিশ্বকাপ ফুটবলের আয়োজক দেশের স্বীকৃতি পাওয়ার পরই জোরকদমে শুরু হয়েছে ব্রাজিলের শহরগুলিকে ঢেলে সাজানোর কাজ। কিন্তু...

Close
Scroll to top