দালাল চক্রে জিম্মি পাসপোর্ট অফিস, বাড়তি খরচে মিলছে পাসপোর্ট Reviewed by Momizat on . বিশেষ চক্রের তালুবন্দি হয়ে পড়েছে রাজধানীর আগারগাঁও এ অবস্থিত বিভাগীয় পাসপোর্ট অফিসটি। আনছার সদস্য, অফিসকর্মচারী ও স্থানীয় প্রভাবশালী মহলের সমন্বয়ে গড়ে উঠেছে এ চ বিশেষ চক্রের তালুবন্দি হয়ে পড়েছে রাজধানীর আগারগাঁও এ অবস্থিত বিভাগীয় পাসপোর্ট অফিসটি। আনছার সদস্য, অফিসকর্মচারী ও স্থানীয় প্রভাবশালী মহলের সমন্বয়ে গড়ে উঠেছে এ চ Rating: 0
You Are Here: Home » ভিসা বিষয়ক » দালাল চক্রে জিম্মি পাসপোর্ট অফিস, বাড়তি খরচে মিলছে পাসপোর্ট

দালাল চক্রে জিম্মি পাসপোর্ট অফিস, বাড়তি খরচে মিলছে পাসপোর্ট

Passport officeবিশেষ চক্রের তালুবন্দি হয়ে পড়েছে রাজধানীর আগারগাঁও এ অবস্থিত বিভাগীয় পাসপোর্ট অফিসটি। আনছার সদস্য, অফিসকর্মচারী ও স্থানীয় প্রভাবশালী মহলের সমন্বয়ে গড়ে উঠেছে এ চক্র।

বিশেষ এ চক্রের সদস্যরা সার্বক্ষণিক পাসপোর্ট অফিসের প্রধান গেটের সামনে ও আশপাশে ঘোরাফেরা করে। যখনই কেউ পার্সপোর্ট করাতে আসেন তখনই কাছে গিয়ে বলে, ‘লেখাবেন নাকি? ৭ দিনের বিশেষ পার্সপোর্ট ৪ দিনে। আর ১৫ দিনের সাধারণ পাসপোর্ট ৭ দিনে।’ তবে এর জন্য অবশ্য গুনতে হবে বাড়তি খরচ। বিশেষ পাসপোর্টের ক্ষেত্রে গুনতে হবে ১০ থেকে ১২ হাজার টাকা। আর সাধারণ পাসপোর্টের জন্য গুনতে হবে ৬ থেকে ৭ হাজার টাকা। যেখানে সাধারণ পাসপোর্ট (এক মাস) করতে খরচ ৩ হাজার আর জরুরি পাসপোর্ট (১৫ দিন) করতে খরচ হয় ৬ হাজার টাকা।

পাসপোর্টের খরচ ছাড়া অতিরিক্ত যে ২ থেকে ৩ হাজার টাকা নেয়া হয় তার থেকে থানার তদন্ত কর্মকর্তার বরাবর যায় ৫০০ টাকা, অফিস পিয়ন জাকিরের কাছে যায় ২০০ টাকা, আনসারদের দেয়া লাগে কাজ প্রতি ১০০ টাকা, সত্যায়িত করাতে লাগে ১০০ টাকা। আর সবচেয়ে বড় ভাগটি যায় পাসপোর্ট অফিসের এক কর্তাব্যক্তির কাছে।

পাসপোর্ট অফিসের গেট এর বাইরেই, ‘মিলি ডিজিটাল স্টুডিও’ নামের একটি ফটোকপি ও প্রিন্টের দোকানের পেছনে আট দশ জন লোকের জটলা। স্থানীয় সূত্রে, মূলত এরাই ওই সিন্ডিকেটের লোক। তারা সার্বক্ষণিক এখানে বসে থাকে। আর তাদের দালালেরা পাসপোর্ট প্রার্থীদের এখানে ধরে এনে ফরম পূরণ করায়। বিনিময়ে নেয়া হয় কমিশন।

এভাবেই চলছে দালাল চক্রের কার্যকলাপ।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
ড্রোন কিনছে ফেসবুক, বিম ওয়ারলেস

এখনও পর্যন্ত পৃথিবীবাসীর কাছে ড্রোন শব্দটি মারাত্মক ভয়ংকর একটি নাম। তবে ড্রোনের উপকারিতা ভয়াবহভাবে কার্যকারী ভূমিকা রাখতে সক্ষম দেশের সীমান্ত...

Close
Scroll to top