নিখোঁজ বিমানের খোঁজে নতুন স্থান তল্লাশি Reviewed by Momizat on . নিখোঁজ মালয়েশীয় বিমানের ধ্বংসাবশেষ দক্ষিণ ভারত মহাসাগরের নির্দিষ্ট তল্লাশি অঞ্চল থেকে ১১শ' কিলোমিটার উত্তরপূর্বে আছে বলে স্যাটেলাইটের মাধ্যমে জানা গেছে। এর ফলে নিখোঁজ মালয়েশীয় বিমানের ধ্বংসাবশেষ দক্ষিণ ভারত মহাসাগরের নির্দিষ্ট তল্লাশি অঞ্চল থেকে ১১শ' কিলোমিটার উত্তরপূর্বে আছে বলে স্যাটেলাইটের মাধ্যমে জানা গেছে। এর ফলে Rating: 0
You Are Here: Home » বিমানের খবর » নিখোঁজ বিমানের খোঁজে নতুন স্থান তল্লাশি

নিখোঁজ বিমানের খোঁজে নতুন স্থান তল্লাশি

Searching New Placeনিখোঁজ মালয়েশীয় বিমানের ধ্বংসাবশেষ দক্ষিণ ভারত মহাসাগরের নির্দিষ্ট তল্লাশি অঞ্চল থেকে ১১শ’ কিলোমিটার উত্তরপূর্বে আছে বলে স্যাটেলাইটের মাধ্যমে জানা গেছে। এর ফলে সেখানে নতুন করে শুরু হয়েছে অভিযান।

রাডার থেকে নতুন তথ্য পাওয়ার পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে শুক্রবার জানিয়েছে অস্ট্রেলীয় কর্তৃপক্ষ। খবর ডয়েচেভেলে’র।

অস্ট্রেলিয়ান মেরিটাইম সেফটি অথরিটি (এএমএসএ)-র ব্যবস্থাপক জন ইয়াং জানান, আন্তর্জাতিক দশটি বিমান ও ছয়টি জাহাজ অস্ট্রেলিয়ার পার্থ শহর থেকে ১ হাজার ৮৫০ কিলোমিটার পশ্চিমে ৩ লাখ ১৯ হাজার বর্গকিলোমিটারের নতুন একটি এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টোনি অ্যাবট বলেছেন, নতুন তথ্য অনেকটাই আশাপ্রদ এবং তার অনুসন্ধান চালিয়ে যাচ্ছেন। অস্ট্রেলিয়ার জেমস কুক বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ববিদ রবিন বিমেন জানান, বর্তমান এলাকাটি তল্লাশির জন্য অনুকূল। আর সেখানে যাতায়াতে অনুসন্ধানী বিমান বা জাহাজের খুব বেশি সময় লাগবে না। এছাড়া আবহাওয়াও ধীরে ধীরে ভালো হয়ে আসছে। এরই মধ্যে চীনের পাঁচটি জাহাজ ঐ স্থানের দিকে রওনা হয়েছে। শনিবার রাতের মধ্যে তারা সেখানে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে।

৮ই মার্চ মধ্যরাতে কুয়ালালামপুর থেকে রওনা হয়ে বেইজিংগামী বিমানটি ২৩৯ জন আরোহীসহ রহস্যময়ভাবে নিখোঁজ হয়ে যায়। বিমানটি ভারত মহাসাগরের কোথাও বিধ্বস্ত হয়েছে এবং এর যাত্রীদের কেউ বেঁচে নেই বলে ঘোষণা দিয়েছে মালয়েশীয় কর্তৃপক্ষ।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
নতুন ট্যাক্সি ক্যাব চলাচল পিছিয়ে জুনে

এপ্রিলে রাজধানীতে ৫০০ ক্যাব চালুর কথা থাকলেও তা হচ্ছে না। আগামি জুনে চালু হবে নতুন ট্যাক্সির চলাচল। আগামি ১৪ এপ্রিল...

Close
Scroll to top