পৃথিবীর সবথেকে ভয়ংকর সেতু Reviewed by Momizat on . পৃথিবীর সবথেকে ভয়ংকর সেতু পথে ভ্রমণ করবেন কি! ভ্রমণের পূর্বেই দেখে নিন ভ্রমণ সেতুর একটুখানি ঝলক... ক্যাপিলানো সাসপেনশন ব্রিজ কানাডার ক্যাপিলানো নদীর উপর নির্মিত পৃথিবীর সবথেকে ভয়ংকর সেতু পথে ভ্রমণ করবেন কি! ভ্রমণের পূর্বেই দেখে নিন ভ্রমণ সেতুর একটুখানি ঝলক... ক্যাপিলানো সাসপেনশন ব্রিজ কানাডার ক্যাপিলানো নদীর উপর নির্মিত Rating: 0
You Are Here: Home » বিদেশের খবর » পৃথিবীর সবথেকে ভয়ংকর সেতু

পৃথিবীর সবথেকে ভয়ংকর সেতু

পৃথিবীর সবথেকে ভয়ংকর সেতু পথে ভ্রমণ করবেন কি! ভ্রমণের পূর্বেই দেখে নিন ভ্রমণ সেতুর একটুখানি ঝলক…

1ক্যাপিলানো সাসপেনশন ব্রিজ

কানাডার ক্যাপিলানো নদীর উপর নির্মিত সেতুটির দৈর্ঘ্য ১৪০ মিটার। নদী থেকে ২৩০ ফুট উপরে এর অবস্থান। সেতুর উপর থেকে নিচের দিকে তাকালে ভয় পাবেন যে কেউ।

Srilankaকটমেল ফুটব্রিজ
শ্রীলঙ্কার কটমেল নদীর উপর নির্মিত এই সেতুটি। সেতুটি দেখলেই বুক কেঁপে উঠবে। কাঠের পাটাতনের বিভিন্ন অংশ ভেঙে গেছে, আর সেতুটা বেশ নড়বড়েও।

2তামান নেগারা ক্যানপি ওয়াকওয়ে
মালয়েশিয়ার তামান নেগারা ন্যাশনাল পার্কে রয়েছে এই সেতুটি। চলাচলের জন্য নিরাপদ হলেও বেশিরভাগ মানুষকেই ভয় পাইয়ে দেয় সেতুটি।

3কাকুম ন্যাশনাল পার্ক ক্যানপি ওয়াকওয়ে
ঘানার কাকুম ন্যাশনাল পার্কে ৭টি ঝুলন্ত সেতু রয়েছে। এগুলোর সর্বমোট দৈর্ঘ্য ১০৮০ ফুট এবং উচ্চতা ১৬০ মিটারের বেশি। উচ্চতার কারণেই সম্ভবত বেশিরভাগ মানুষ সেতুটি পার হওয়ার সময় ভয় পেয়ে যান।

4ট্রিফট ব্রিজ
সুইজারল্যান্ডে রয়েছে এই সেতু। ট্রিফটসি হ্রদের উপর নির্মিত সেতুটির দৈর্ঘ্য ৫৬০ ফুট। এটি হ্রদ থেকে ৩৩০ মিটার উঁচুতে নির্মিত হয়েছে। উচ্চতাই এই সেতুটিকে ভয়ঙ্কর করে তুলেছে।

5ক্যারিকারেড রোপ ব্রিজ

আয়ারল্যান্ডের ব্যালিনটয় এর কাছাকাছি অবস্থিত এই সেতু। ক্যারিকারেডের ছোট দ্বীপগুলোর সঙ্গে মূল ভূখণ্ডের যোগাযোগ ব্যবস্থা এই সেতু। ৬৬ ফুট লম্বা সেতুটি নিচের পাথর থেকে ৯৮ ফুট উঁচুতে অবস্থিত।

6অ্যাস্টোর ভ্যালির দড়ি সেতু
পাকিস্তানের অ্যাস্টোর ভ্যালিতে রয়েছে এই সেতুটি। এটি আগেরটার চেয়েও ভয়ংকর। দড়িগুলো খুব বেশি মজবুত নয়, কাঠগুলোও ভাঙাচোরা।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
গাইড ছাড়া চড়া যাবে না এভারেস্টে!

বিদেশী পর্বতারোহীরা মাউন্ট এভারেস্টের বুকে আর একলা অভিযান করতে পারবেন না। শীঘ্রই এই মর্মে নিষেধাজ্ঞা জারি করতে চলেছে নেপাল সরকার।...

Close
Scroll to top