“বাংলাদেশ-ব্রাজিল” ভিসা অব্যাহতি চুক্তি অনুমোদন Reviewed by Momizat on . বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে কূটনৈতিক ও অফিশিয়াল সার্ভিস পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি-সংক্রান্ত চুক্তি স্বাক্ষরের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্র বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে কূটনৈতিক ও অফিশিয়াল সার্ভিস পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি-সংক্রান্ত চুক্তি স্বাক্ষরের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্র Rating: 0
You Are Here: Home » ভিসা বিষয়ক » “বাংলাদেশ-ব্রাজিল” ভিসা অব্যাহতি চুক্তি অনুমোদন

“বাংলাদেশ-ব্রাজিল” ভিসা অব্যাহতি চুক্তি অনুমোদন

Brasilবাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে কূটনৈতিক ও অফিশিয়াল সার্ভিস পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি-সংক্রান্ত চুক্তি স্বাক্ষরের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদসচিব মোশাররাফ হোসাইন ভূইঞা এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান।

এই চুক্তি অনুযায়ী কূটনৈতিক ও ব্যবসায়ীরা ব্রাজিলে ভিসা ছাড়াই যেতে পারবেন। তাঁরা ৩০ দিন ব্রাজিলে থাকতে এবং ওই দেশকে ট্রানজিট হিসেবে ব্যবহার করতে পারবেন।

মন্ত্রিপরিষদসচিব বলেন, চুক্তিটি এ জন্য গুরুত্বপূর্ণ যে এর ফলে দুই দেশের ব্যবসায়িক সম্পর্ক উন্নত হবে। তিনি জানান, বৈঠকে বাংলাদেশ ও কম্বোডিয়ার মধ্যে স্বাক্ষরিত কূটনৈতিক ও অফিশিয়াল সার্ভিস পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি-সংক্রান্ত চুক্তি অনুসমর্থনের প্রস্তাবও অনুমোদন করেছে মন্ত্রিসভা।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
কক্সবাজার সৈকতে নতুন সংযোজন প্যারাসুট

পর্যটকদের বিনোদনের জন্য কক্সবাজার সমুদ্র সৈকতে এবার ‘প্যারাসুট’ নিয়ে এসেছে স্যাটেলাইট ভিশন সি স্পোর্টস নামের একটি ব্যবসায়ী প্রতিষ্ঠান। এই প্যারাসুটের...

Close
Scroll to top