বিমানবন্দর উন্নয়নে ১৮৩ কোটি টাকার সহায়তা, জাইকা Reviewed by Momizat on . দেশের চার বিমানবন্দরের উন্নয়ন ও নিরাপত্তা বাড়াতে আর্থিক  সহায়তা দিচ্ছে জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা)। বাংলাদেশ সরকারের সঙ্গে জাইকার ১৮৩ কোটি টাকার এ দেশের চার বিমানবন্দরের উন্নয়ন ও নিরাপত্তা বাড়াতে আর্থিক  সহায়তা দিচ্ছে জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা)। বাংলাদেশ সরকারের সঙ্গে জাইকার ১৮৩ কোটি টাকার এ Rating: 0
You Are Here: Home » বিমানের খবর » বিমানবন্দর উন্নয়নে ১৮৩ কোটি টাকার সহায়তা, জাইকা

বিমানবন্দর উন্নয়নে ১৮৩ কোটি টাকার সহায়তা, জাইকা

JICAদেশের চার বিমানবন্দরের উন্নয়ন ও নিরাপত্তা বাড়াতে আর্থিক  সহায়তা দিচ্ছে জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা)।

বাংলাদেশ সরকারের সঙ্গে জাইকার ১৮৩ কোটি টাকার একটি চুক্তি সই হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন ও ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত শিরো সাদোশিমা চুক্তিতে সই করেন।

ইমপ্রুভমেন্ট অব এয়ারপোর্ট সেফটি অ্যান্ড সিকিউরিটি সিস্টেম প্রকল্পে প্রায় ১৮৩ কোটি টাকা অনুদান দিয়েছে জাইকা। এ প্রকল্পের আওতায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, যশোর বিমানবন্দর ও সৈয়দপুর বিমানবন্দরের আধুনিকায়ন করা হবে।

চারটি বিমানবন্দরে উড্ডয়ন-অবতরণ ও চলাচল নিরাপত্তা ব্যবস্থার (সিএনএস) উন্নয়ন এবং আধুনিকায়ন এ প্রকল্পের মূল উদেশ্য। এ লক্ষ্যে চারটি বিমানবন্দরে আধুনিক যন্ত্রপাতি সংযোজন করা হবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করবে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ২০১৬ সালের জুনের মধ্যে প্রকল্পটির কাজ শেষ করার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। এ প্রকল্পের আওতায় বেবিচক কার্যালয় ও বিমান চলাচল প্রশিক্ষণ কেন্দ্রেরও আধুনিকায়ন করা হবে।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
ছাদের উপর ফিফা অনুমোদিত ফুটবল মাঠ!

মুম্বাইয়ের একটি মাল্টিপ্লেক্সের ছাদের উপর ফুটবল মাঠ বানানো হয়েছে। তাও আবার ফিফা অনুমোদিত! তবে সেখানে শুধু ছয়জনের একটি দলই খেলতে...

Close
Scroll to top