মালয়েশিয়ার যাত্রীবাহী নিখোঁজ বিমানটি দক্ষিণ চীন সাগরে বিধ্বস্ত Reviewed by Momizat on . মালয়েশিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী নিখোঁজ বিমানটি দক্ষিণ চীন সাগরে বিধ্বস্ত হয়েছে। ভিয়েতনামের রাষ্ট্রীয় গণমাধ্যম একথা জানিয়েছে। ভিয়েতনাম নৌবাহিনীর কর্মকর্তার উদ্ মালয়েশিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী নিখোঁজ বিমানটি দক্ষিণ চীন সাগরে বিধ্বস্ত হয়েছে। ভিয়েতনামের রাষ্ট্রীয় গণমাধ্যম একথা জানিয়েছে। ভিয়েতনাম নৌবাহিনীর কর্মকর্তার উদ্ Rating: 0
You Are Here: Home » বিদেশের খবর » মালয়েশিয়ার যাত্রীবাহী নিখোঁজ বিমানটি দক্ষিণ চীন সাগরে বিধ্বস্ত

মালয়েশিয়ার যাত্রীবাহী নিখোঁজ বিমানটি দক্ষিণ চীন সাগরে বিধ্বস্ত

Imagesমালয়েশিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী নিখোঁজ বিমানটি দক্ষিণ চীন সাগরে বিধ্বস্ত হয়েছে। ভিয়েতনামের রাষ্ট্রীয় গণমাধ্যম একথা জানিয়েছে। ভিয়েতনাম নৌবাহিনীর কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমের খবরে বলা হয়, বেইজিংয়ের উদ্দেশ্যে উড়ে যাওয়া মালয়শিয়া এয়ারলাইন্সের উড়োজাহাজটি উপকূল থেকে ১৫৩ মাইল দূরে সাগরে বিধ্বস্ত হয়েছে।

ভিয়েতনামের নৌ কর্মকর্তা অ্যাডমিরাল নভো ভ্যান পাতকে উদ্ধৃত করে রয়টার্স জানিয়েছে, এই মহূর্তে সেখানে উদ্ধারকারী নৌযান না থাকায় নৌযান পাঠাতে ফু কুক দ্বীপে খবর পাঠিয়েছেন। ফু কুক ও থো চু দ্বীপ ভিয়েতনামের দক্ষিণাঞ্চলে অবস্থিত। তবে সাগরের ঠিক কোথায় বিমানটি বিধ্বস্ত হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি নভো ভ্যান পাত।

স্থানীয় সময় গতকাল শুক্রবার দিবাগত রাত দুইটা ৪০ মিনিট থেকে মালয়েশিয়ান এয়ারলাইনস এর ফাইট এমএইচ৩৭০ নিখোঁজ হয়। বোয়িং বি৭৭৭-২০০ বিমানটিতে ২২৭ জন যাত্রী ও ১২ জন ক্রু ছিলেন। বিমানটি কুয়ালালামপুর থেকে বেইজিং যাচ্ছিল। স্থানীয় সময় আজ সকাল সাড়ে ছয়টায় বিমানটির বেইজিংয়ে অবতরণের কথা ছিল।

এদিকে মালয়েশিয়ান এয়ারলাইনসের নিখোঁজ হওয়া বিমানে কোনো বাংলাদেশি নাগরিক নেই। আজ শনিবার এয়ারলাইনস কর্তৃপক্ষের দেয়া তালিকার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। মালয়েশিয়ান এয়ারলাইনস কর্তৃপক্ষ জানায়, বিমানটিতে যাত্রী হিসেবে চীনের ১৫২ জন, মালয়েশিয়ার ৩৮ জন, ইন্দোনেশিয়ার ১২ জন, অস্ট্রেলিয়ার সাতজন, যুক্তরাষ্ট্রের তিনজন, ফ্রান্সের তিনজন, নিউজিল্যান্ডের দুজন, ইউক্রেনের দুজন, কানাডার দুজন, ইতালির একজন, তাইওয়ানের একজন, নেদারল্যান্ডসের একজন ও অস্ট্রিয়ার একজন নাগরিক ছিলেন। এ ছাড়া যাত্রীদের সঙ্গে একটি মার্কিন ও একটি চীনা শিশুও ছিল।

চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া জানায়, ভিয়েতনামের আকাশে বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। বিমানটি চীন-নিয়ন্ত্রিত আকাশসীমায় প্রবেশ করেনি। এমনকি চীনা কর্তৃপক্ষের সঙ্গে কোনো যোগাযোগও করেনি।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
বিশ্ব নারী দিবসে, হোটেল ওয়েস্টিনের আয়োজন

বিশ্ব নারী দিবস উপলক্ষে হোটেল ওয়েস্টিন পালন করছে ওয়েস্টিন ওমেন্স ডে। হোটেলের বিভিন্ন ভেন্যুতে থাকছে ওমেন্স ডে স্পেশাল খাবার। সাথে...

Close
Scroll to top