যাত্রীদের মনোরম দৃশ্য দেখাবে স্পাইকের বিমান Reviewed by Momizat on . বিমান ভ্রমণের চিরাচরিত অভিজ্ঞতাকেই এবার পাল্টে দেবার ঘোষণা দিয়েছে স্পাইক অ্যারোস্পেস নামের একটি প্রতিষ্ঠান। আমেরিকার বোস্টন ভিত্তিক এই উড়োজাহাজ নির্মাতা প্র বিমান ভ্রমণের চিরাচরিত অভিজ্ঞতাকেই এবার পাল্টে দেবার ঘোষণা দিয়েছে স্পাইক অ্যারোস্পেস নামের একটি প্রতিষ্ঠান। আমেরিকার বোস্টন ভিত্তিক এই উড়োজাহাজ নির্মাতা প্র Rating: 0
You Are Here: Home » বিমানের খবর » যাত্রীদের মনোরম দৃশ্য দেখাবে স্পাইকের বিমান

যাত্রীদের মনোরম দৃশ্য দেখাবে স্পাইকের বিমান

Future plainবিমান ভ্রমণের চিরাচরিত অভিজ্ঞতাকেই এবার পাল্টে দেবার ঘোষণা দিয়েছে স্পাইক অ্যারোস্পেস নামের একটি প্রতিষ্ঠান।

আমেরিকার বোস্টন ভিত্তিক এই উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২০১৮ সাল নাগাদ তারা ‘উইন্ডোলেস সুপারসনিক বিজনেস জেট’ নামের যে বিমানটি বাজারে আনতে যাচ্ছে সেটি বিমান যাত্রীদেরকে মেঘের ওপর ভেসে বেড়ানোর স্পষ্ট দৃশ্য দেখার সুযোগ দেবে। আর আকর্ষণীয় এই বিষয়টির বাস্তবায়ন করা হবে বিমানের জানালার পরিবর্তে একই অংশে বিশালাকৃতির বেশ কিছু ডিজিটাল পর্দা স্থাপনের মাধ্যমে। প্লেনের বাইরে স্থাপিত একাধিক মাইক্রো ক্যামেরার মাধ্যমে ধারণকৃত দৃশ্যই এই পর্দায় সরাসরি দেখানো হবে। আবার চাইলে আগে থেকে ধারণকৃত কোনো দৃশ্যও দেখানো যাবে বিমানটির ডিজিটাল পর্দায়।

আকৃতিগত বিশালতার কারণে জানালার ঠিক পাশের আসনে না বসেও বাইরের দৃশ্য উপভোগ করতে পারবেন যাত্রীরা। আর এই পর্দার সাহায্যে দিনে কিংবা রাতে সমানভাবেই জল, স্থল ও মহাকাশের বিভিন্ন দৃশ্য দেখা যাবে। অন্যদিকে বিমানটিতে জানালার পরিবর্তে ডিজিটাল পর্দা স্থাপন করায় এর মোট ওজন যেমন কমবে তেমনি বাড়বে গতিও।

পরিকল্পনামাফিক সবকিছু এগোলে স্পাইক উড়োজাহাজটি শব্দের চেয়েও দ্রুতগতিতে উড়তে সক্ষম হবে এবং এর মাধ্যমে মাত্র পাঁচ ঘণ্টায়  লস অ্যাঞ্জেলস থেকে টোকিও’তে কিংবা তিন ঘণ্টায় নিউ ইয়র্ক থেকে লন্ডনে যাওয়া যাবে।

স্পাইক এস-৫১২ নামের এই সুপারসনিক বিমানটি তৈরি করতে ব্যয় হবে প্রায় আট কোটি মার্কিন ডলার।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
শিল্প পার্ক স্থাপনের দাবি, নীলফামারীর সৈয়দপুর

দেশের অর্থনৈতিক উন্নয়নে নীলফামারীর সৈয়দপুরে শিল্প পার্ক স্থাপনের দাবি উঠেছে। রয়েছে দাবির যৌক্তিকতা। উত্তরাঞ্চলের অন্যান্য বিসিক শিল্পনগরীগুলো যখন গোচারণ ভূমিতে...

Close
Scroll to top