যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে নিলামে বিক্রি হলো নোবেল পুরস্কার Reviewed by Momizat on . যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে নিলামে বিক্রি হয়েছে নোবেল পুরস্কার। দক্ষিণ আমেরিকার একটি বন্ধকী দোকান থেকে ১৯৩৬ সালের এই নোবেল পুরস্কারট যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে নিলামে বিক্রি হয়েছে নোবেল পুরস্কার। দক্ষিণ আমেরিকার একটি বন্ধকী দোকান থেকে ১৯৩৬ সালের এই নোবেল পুরস্কারট Rating: 0
You Are Here: Home » বিদেশের খবর » যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে নিলামে বিক্রি হলো নোবেল পুরস্কার

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে নিলামে বিক্রি হলো নোবেল পুরস্কার

nobelযুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে নিলামে বিক্রি হয়েছে নোবেল পুরস্কার। দক্ষিণ আমেরিকার একটি বন্ধকী দোকান থেকে ১৯৩৬ সালের এই নোবেল পুরস্কারটি পাওয়া যায়।

বিশ্বে এ নিয়ে মাত্র দ্বিতীয়বারের মতো নিলামে উঠলো কোন নোবেল পুরস্কার।

নিউ ইয়র্কভিত্তিক একটি নিলাম সংস্থা নিলাম অনুষ্ঠানের আয়োজন করে। নিলামে বিশ্বের ৬টি দেশ থেকে ক্রেতারা অংশ নেন। এশিয়ার এক ব্যক্তি নোবেল পুরস্কারটি কিনে নিয়েছেন। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি।

লাতিন আমেরিকার প্রথম কোন ব্যক্তি হিসেবে ১৯৩৬ সালে নোবেল পুরস্কারটি পেয়েছিলেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী কার্লোস সাভেদ্রা লামাস। ধারণা করা হয়েছিল, ৫০ হাজার থেকে ১ লাখ ডলারে বিক্রি হবে নোবেলটি। এর আগে ১৯৮৫ সালে যে নোবেল পুরস্কারটি বিক্রি হয়েছিল সেটি ছিল ১৯০৩ সালের। নিলামে সেটি প্রায় ১৭ হাজার ডলারে বিক্রি হয়েছিল। আর এটি ১১ লাখ ৬০ হাজার ডলারে বিক্রিও হয়ে গেছে।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
চালনাগত ত্রুটির কারণে বিমান বিধ্বস্ত হয়নি, ভারতের মধ্যপ্রদেশের বিমান দুর্ঘটনা

ভারতের মধ্যপ্রদেশে এক বিমান দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। সকলেই বিমানবাহিনীর সদস্য। বিমানটি প্রশিক্ষণের কাজে ব্যবহৃত হচ্ছিল। বিধ্বস্ত হওয়ার কারণ...

Close
Scroll to top