লাখো কণ্ঠে সোনার বাংলায় বিশ্ব রেকর্ড Reviewed by Momizat on . মহান স্বাধীনতা দিবসে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ গেয়ে বিশ্ব রেকর্ড করলো বাংলাদেশ। জাতীয় সঙ্গীতে কণ্ঠ মেলালেন লাখো মানুষ। বেলা ১১টা ২০ মিনিট তেজগাঁও জাতীয় প্যারেড ম মহান স্বাধীনতা দিবসে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ গেয়ে বিশ্ব রেকর্ড করলো বাংলাদেশ। জাতীয় সঙ্গীতে কণ্ঠ মেলালেন লাখো মানুষ। বেলা ১১টা ২০ মিনিট তেজগাঁও জাতীয় প্যারেড ম Rating: 0
You Are Here: Home » স্পেশাল খবর » লাখো কণ্ঠে সোনার বাংলায় বিশ্ব রেকর্ড

লাখো কণ্ঠে সোনার বাংলায় বিশ্ব রেকর্ড

26 marchমহান স্বাধীনতা দিবসে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ গেয়ে বিশ্ব রেকর্ড করলো বাংলাদেশ। জাতীয় সঙ্গীতে কণ্ঠ মেলালেন লাখো মানুষ। বেলা ১১টা ২০ মিনিট তেজগাঁও জাতীয় প্যারেড ময়দানে একসুরে ২ লাখ ৫৪ হাজার ৬৮১ কণ্ঠ গেয়ে ওঠেন ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি’। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্য ও সংসদ সদস্যসহ সরকারের অন্য শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ছয়টার দিকে প্যারেড মাঠের ফটক খুলে দেয়ার আগেই নগরীর বিভিন্ন স্থান থেকে এসে বাইরে জড়ো হন নানা বয়সী নারী, পুরুষ, কিশোর, বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, পোশাক ও পরিবহনসহ বিভিন্ন খাতের কর্মীসহ সকল শ্রেণীপেশার মানুষ।

বিশ্ব রেকর্ডের জন্য লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয় গানটির প্রথম ১০ লাইন। সঙ্গীত পরিচালনা করেন বিশিষ্ট সুরকার স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক সুজেয় শ্যাম।

সশস্ত্র বাহিনী বিভাগের সহায়তায় সংস্কৃতি মন্ত্রণালয় এই আয়োজনটি বাস্তবায়ন করেছে।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
যাত্রীদের মনোরম দৃশ্য দেখাবে স্পাইকের বিমান

বিমান ভ্রমণের চিরাচরিত অভিজ্ঞতাকেই এবার পাল্টে দেবার ঘোষণা দিয়েছে স্পাইক অ্যারোস্পেস নামের একটি প্রতিষ্ঠান। আমেরিকার বোস্টন ভিত্তিক এই উড়োজাহাজ নির্মাতা...

Close
Scroll to top