শ্রীলংকার পর্যটকদের জন্য অন এরাইভেল ভিসার উপর গুরুত্বারোপ Reviewed by Momizat on . বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সাথে বাংলাদেশের শ্রীলংকার হাইকমিশনার সরথকে উরাগোদা সাক্ষাত করেছেন। বুধবার মন্ত্রীর সচিবালয়ের কার্যালয়ে এ বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সাথে বাংলাদেশের শ্রীলংকার হাইকমিশনার সরথকে উরাগোদা সাক্ষাত করেছেন। বুধবার মন্ত্রীর সচিবালয়ের কার্যালয়ে এ Rating: 0
You Are Here: Home » ভিসা বিষয়ক » শ্রীলংকার পর্যটকদের জন্য অন এরাইভেল ভিসার উপর গুরুত্বারোপ

শ্রীলংকার পর্যটকদের জন্য অন এরাইভেল ভিসার উপর গুরুত্বারোপ

Tourism Minister Rashed Khan Menonবেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সাথে বাংলাদেশের শ্রীলংকার হাইকমিশনার সরথকে উরাগোদা সাক্ষাত করেছেন। বুধবার মন্ত্রীর সচিবালয়ের কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

এ সময় দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে পর্যটন ও বিমান পরিবহণ খাতের উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

বৈঠকে দু’দেশের পর্যটনশিল্পের বিকাশে সাংবাদিকসহ সংশ্লিষ্টদের পারস্পরিক সফর বিনিময়, বাংলাদেশ, মালদ্বীপ, নেপাল এবং শ্রীলংকার মধ্যে পর্যটন প্যাকেজ প্রোগ্রামের প্রয়োজনীয়তা, ঢাকা-কলম্বো সরাসরি বিমান যোগাযোগ এবং শ্রীলংকার পর্যটকদের জন্য অন এরাইভেল অথবা অনলাইন ভিসা চালু করার বিষয়সহ বিভিন্ন বিষয় আলোচনায় স্থান পায়।

রাশেদ খান মেনন বাংলাদেশ ও শ্রীলংকার বন্ধুপ্রতীম দুটি দেশের বিদ্যমান ঐতিহাসিক ও সাংস্কৃতিক সম্পর্কের কথা উল্লেখ করেন।

তিনি বলেন, “দেশের পর্যটন শিল্পের বিকাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। দেশের পর্যটনশিল্পের বিকাশে শ্রীলংকা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।”

হাইকমিশনার বলেন, “শ্রীংলকার পর্যটকদের জন্য বাংলাদেশ অত্যন্ত আকর্ষণীয় দেশ। শ্রীলংকার বৌদ্ধ ধর্মাবলম্বীর ঐতিহাসিক কারণে বাংলাদেশ সফরে খুবই আগ্রহী। এক্ষেত্রে অন এরাইভাল বা অনলাইন ভিসাপদ্ধতি ফলপ্রসূ অবদান রাখতে পারে।”

মন্ত্রী দেশের পর্যটনশিল্পে বিশেষ করে বাংলাদেশ শ্রীলংকার বন্ধুপ্রতীম জনগণের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্ক আগামী দিনগুলোতে আরো সুদৃঢ় করতে সম্ভাব্য সবধরনের উদ্যোগ গ্রহণের আশাবাদ ব্যক্ত করেন।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
প্রাচীনতম নিদর্শন গুরুদুয়ারা নানক শাহী

বাংলাদেশে বসবাসকারী সম্প্রদায়ের মধ্যে শিখ একটি। শিখদের প্রধান উপাসনালয়কে বলা হয় 'গুরুদুয়ারা নানক শাহী'। বাংলাদেশে শিখ ধর্মালম্বীদের এই প্রধান উপাসনালয়টি...

Close
Scroll to top