হার্ট অ্যাটাক রোধে চকোলেট Reviewed by Momizat on . হৃদয়ের-স্বাস্থ্যের সঙ্গে চকোলেটের মধুর  সম্পর্ক বেশ পুরনো। চিকিৎসকরা অনুমান করছেন হার্ট অ্যাটাক ও স্ট্রোকে রোধে ডার্ক চকোলেট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম। কো হৃদয়ের-স্বাস্থ্যের সঙ্গে চকোলেটের মধুর  সম্পর্ক বেশ পুরনো। চিকিৎসকরা অনুমান করছেন হার্ট অ্যাটাক ও স্ট্রোকে রোধে ডার্ক চকোলেট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম। কো Rating: 0
You Are Here: Home » লাইফস্টাইল » হার্ট অ্যাটাক রোধে চকোলেট

হার্ট অ্যাটাক রোধে চকোলেট

Chocholateহৃদয়ের-স্বাস্থ্যের সঙ্গে চকোলেটের মধুর  সম্পর্ক বেশ পুরনো। চিকিৎসকরা অনুমান করছেন হার্ট অ্যাটাক ও স্ট্রোকে রোধে ডার্ক চকোলেট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম।

কোকো গাছের বীজ থেকে চকোলেট পাওয়া যায়। আমেরিকার লুইসিনিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা কোকো বীজ থেকে কোকোয়া ফ্যাভানলস খুঁজে বের করেছেন। গবেষকরা মনে করছেন, এই ফ্যাভানলস হার্ট অ্যাটাক ও স্ট্রোক প্রতিরোধে উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করবে।

এই গবেষণার সাথে যুক্ত জন ফিনলে জানান, চকোলেট অর্ধপাচ্য অবস্থায় কোলনে এসে পৌঁছালে সেখানে যে ব্যাকটেরিয়াগুলো থাকে সেগুলো লম্বা পলিফেনলিক পলিমারগুলোকে বিপাক ক্রিয়ার মাধ্যমে ভেঙে ছোট ছোট সহজ পাচ্য পলিমারে ভেঙে যায়। এই ছোট পলিমারগুলোর মধ্যে প্রদাহ বিরোধী।

গবেষকরা মনে করছেন, পাকস্থলীতে অবস্থিত কিছু উপকারি ব্যাকটেরিয়া চকোলেটকে গিলে ফেলে তাকে গেঁজিয়ে তুলে এমন এক প্রদাহ বিরোধী বস্তু তৈরি করে যা হার্টের পক্ষে অত্যন্ত উপকারী।

© 2011-2013 Powered By BDTRAVELNEWS.COM

Read previous post:
বন ধ্বংসের ফলে হুমকির মুখে পরিবেশ

বন ধ্বংসের ফলে মারাত্মক হুমকির মুখে পড়ছে প্রাকৃতিক পরিবেশ। দেশে পরিবেশের ভারসাম্য রক্ষায় মোট ভূমির ২৫ শতাংশ বনভূমি থাকা অপরিহার্য...

Close
Scroll to top