জেনে নিন বিশ্বের দামি দুই আইসক্রিম এর কথা

Mar-11, 2020 বিডি ট্রাভেল নিউজ ডেস্ক খাবারের ভ্রমণ

আইসক্রিম পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া ভার। ছোট থেকে বড় সবার পছন্দের খাবার এই আইসক্রিম। বর্তমান বিভিন্ন ফ্লেভারের আইসক্রিম পাওয়া যায়- ভ্যানিলা,স্ট্রবেরি,চকোলেট। স্বাদ অনুযায়ী এদের দামেরও তারতম্য আছে। একটা ভাল মানের আইসক্রিমের দাম কতই বা হতে পারে ১০০-৫০০ টাকা খুব বেশি হয়ে ১০০০ টাকা তাই তো? যদি একটা আইসক্রিম খেতে হলে আপনাকে গুনতে হয় লাখ লাখ টাকা বা তারও বেশি! অবাক হবার ই কথা। আসুন জেনে নেই বিশ্বের দামি দুই আইসক্রিমের দাম এবং এগুলো কেমন হয়ে থাকে।

ব্ল্যাক ডায়মণ্ড :

দুবাইয়ের স্কুপি ক্যাফে নামের একটি আইসক্রিম পার্লারেই বিক্রি হয় দামি এই আইসক্রিমটি। মিষ্টান্নের এই দোকানে ১ স্কুপ আইসক্রিম খেতে হলে যে কাউকে গুনতে হবে ৮১৭ ইউএস ডলার। ভারতের ব্যবসায়ী, জুবিন দোষীর উদ্ভাবন করেনএই আইসক্রিমটি। আইসক্রিমটির প্রস্তুত প্রণালীটিও একেবারেই ভিন্ন।

নাইট্রোজেন গ্যাস ব্যবহার করে শীতল করা দুধের সাথে ইটালিয়ান ফ্রুফলস ও দুর্লভ অ্যাম্ব্রোসিয়াল ইটালিয়ান কেশর দিয়ে তৈরি করা হয় এই আইসক্রিমটি। সবশেষে এর সজ্জায় ব্যবহৃত হয় ইরানি জাফরান এবং খাবার উপযুক্ত স্বর্ণ। চীনের ঐতিহাসিক কারুকার্যমন্ডিত হাড়ের তৈরি বাটিতে সাজিয়ে উপস্থাপন করা হয় এই লোভনীয় আইসক্রিমটি।

সানডি :

দুবাইয়ে এই স্কুপে ক্যাফেতেই তৈরি হয় বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম সানডি। যার দাম ২৫ হাজার ডলার। বাংলাদেশি টাকায় এর দাম ১৬ লক্ষ টাকা। সেরেন্ডিপিডি তিন ফ্রোজেন হট চকোলেট আইসক্রিম সানডি গিনেজ বুকের রেকর্ড অনুযায়ী এটিই বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম। এই আইসক্রিমটির সঙ্গে রয়েছে ১৮ ক্যারেট সোনা, হিরের ব্রেসলেট ও একটি সোনার চামচ৷

আইসক্রিমের স্কুপির বস্ন্যাক ডায়মন্ড মাদাগাস্তার ভ্যানিলা বিন আইসক্রিম দিয়েই তৈরি। তবে, এর টপিংসেই লুকিয়ে এর আসল স্বাদ। এতে দেয়া রয়েছে ইটালিয়ান ফ্রুফলস ও দুর্লভ অ্যাম্ব্রোসিয়াল ইটালিয়ান কেশর। জানা যায়, এখন পর্যন্ত দুইজন এই আইসক্রিমটি কিনেছেন।

এত দাম দেখে অনেকে ভেবে থাকতে পারেন এত দামি আইসক্রিমটি কে খাবে! কিন্তু এই আইসক্রিমগুলোর উদ্ভাবক বলেন কিন্তু ভিন্ন কথা। তিনি বলেন, এই আইসক্রিমগুলো সবার জন্য না, যিনি নিজেকে অনেক স্পেশাল মনে করেন একমাত্র তিনিই এই আইসক্রিম খাবেন।

Related Post