৩০ বছর পর প্রিমিয়ার লিগ জিতলো লিভারপুল;

Jun-26, 2020 বিডি ট্রাভেল নিউজ ডেস্ক খেলাধুলা

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের শিরোপা জিতেছে লিভারপুল। আর এরমধ্য দিয়ে ৩০ বছরের শিরোপা খরা কাটিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুললো রেড ডেভিলসরা। এটি লিভারপুলের ১৯তম প্রিমিয়ার লিগ শিরোপা। সাত ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় নিশ্চিত হলো লিভারপুলের।  


বৃহস্পতিবার (২৫ জুন) দিনগত রাতে লিগের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নেমেছিল দুই জায়ান্ট চেলসি ও ম্যানচেস্টার সিটি। তবে এই ম্যাচে মাঠে না নেমেও আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল লিভারপুল।

কেননা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটি ম্যচটি ড্র কিংবা হারলেই লিগ শিরোপা নিশ্চিত হবে লিভারপুলের। শেষ পর্যন্ত ম্যানসিটি ২-১ গোলে চেলসির কাছে হেরে যায়।

স্ট্যাম্পফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে বল দখলে অধিপত্য দেখায় সিটিজেনরা।

এগিয়ে যাওয়া সুযোগও পেয়েছিলো তারা। ১৮ মিনিটে রিয়াদ মাহরেজের ক্রস থেকে পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে হেড দেন ফার্নান্দিনহো। সেই বল ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন চেলসি গোলরক্ষক।

ছবি: সংগৃহীতএরপর ৩৬ মিনিটে এগিয়ে যায় চেলসি। পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে ম্যানসিটির নেওয়া ফ্রি-কিক প্রতিহত হলে বল পেয়ে যান চেলসির আন্দ্রেস ক্রিসটেনসেন।

কাউন্টার অ্যাটাক থেকে এক প্রচেষ্টার বল নিয়ে ম্যানসিটির দুইজন ডিফেন্ডারকে পরাস্ত করে পেনাল্টি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে পাঠান ক্রিসটেনসেন। ১-০ গোলে এগিয়ে যায় অল-ব্লাজরা।

Related Post