করোনার প্রকোপে বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়েছে হজ্জ এবং ওমরাহ এজেন্সিরা

Jun-07, 2020 বিডি ট্রাভেল নিউজ ডেস্ক সাক্ষাতকার

মহামারি করোনাভাইরাসের প্রকোপের  কারণে বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়েছে হজ্জ ও ওমরাহ এজেন্সির ব্যবসা।

বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশের হজ্জ ও ওমরাহ এজেন্সির ব্যবসায়ীরা কী ধরনের সমস্যায় মধ্যে পড়েছে এবং কীভাবে এ সমস্যা কাটিয়ে ওঠা যায় তা নিয়ে সম্প্রতি বিডি ট্রাভেল নিউজ এর  সঙ্গে কথা বলেছেন মো: শাহাদাত হোসেন তসলিম সভাপতি হজ্জ এজেন্সি এ্যাসোসিয়েশন অব বাংলাদশে (হাব)।

করোনা ভাইরাসের কারনে বর্তমানে হজ্জ এবং ওমরাহ খাতের ব্যবসায়ীদের কী অবস্থা?

বর্তমান অবস্থা পর্যোলোচনা করলে বুঝতে পারবেন বিশ্বে এখন খুব খারাপ পরিস্থিতি চলছে এবং প্রত্যেকটি ব্যবসায় অবস্থা খারাপ, তেমনি আমাদের প্রত্যেকটি সদস্যদের, ব্যবসার অবস্থা ভাল না।

সরকার এখন অফিস খুলে দিয়েছে আপনাদের কি মনে হয় এখন ব্যবসা হবে?

অন্যান্য যেই অফিস আছে, এদের থেকে একটু ভিন্ন আমাদের ব্যবসা। কারণ আমাদের কাজ সরাসরি সৌদি আরবের সাথে, তাই এখন অপেক্ষা করতে হবে পরিস্থিতি ভাল হওয়ার জন্য।

করোনা কালীন সংকটের মধ্যে এবং করোনা পরবর্তী সময়ে হজ্জ ওমরাহ এজেন্সির ব্যবসা টিকিয়ে রাখতে হজ্জ ওমরাহ এজেন্টদের করণীয় কী হতে পারে ...

বর্তমান সময়ের প্রেক্ষাপটে আমাদের ধৈর্য্য ধরতে হবে এবং ভাল সময়ের জন্য অপেক্ষা করতে হবে। সবাই বাসায় থেকে নিজে ভাল থাকতে হবে সাথে দেশকে ভাল রাখতে হবে।

বর্তমান সময়ের প্রক্ষাপটে এই খাতকে টিকিয়ে রাখতে সরকারের কাছ থেকে কী ধরনের সহযোগিতা চান আপনারা ...

সরকারের কাছে আমাদের চাওয়া এই খাতকে টিকিয়ে রাখার জন্য দরকার আমাদের সরকারী প্রনোদনা, যাতে করে সামনের দিকে অগ্রসর হতে পারি।

আমাদের বিডি ট্রাভেল নিউজ এর সকল পাঠকদের উদ্দেশ্যে কিছু বলুন,,,,,
আমি বিডি ট্রাভেল নিউজ এর সকল পাঠক বন্ধুদের উদ্দেশ্যে বলতে চাই সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন এবং ঘরে থাকার চেষ্টা করুন, এতে করে আমাদের পরিস্থিতি খুব দ্রুত ভালোর দিকে যাবে।

Related Post