আরও ২ বিশেষ ফ্লাইট আবুধাবিতে বিমানবাহিনী ট্রাস্টের

Jun-28, 2020 বিডি ট্রাভেল নিউজ ডেস্ক বিমানের খবর

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে ২৯ ও ৩০ জুন দু’টি চার্টার্ড ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ফ্লাইট দু’টি ইউএস-বাংলা এয়ার লাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ দিয়ে পরিচালনা করা হবে। 


বাংলাদেশ বিমানবাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে বলা হয়েছে, ঢাকা-আবুধাবি-ঢাকা রুটে ২৯ ও ৩০ জুন বিশেষ ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করা হবে। একমুখী যাত্রায় টিকিটের মূল্য ঢাকা-আবুধাবি ইকোনমি ক্লাস: ৪৫ হাজার টাকা (৩০ কেজি চেক ইন ও ৭ কেজি কেবিন ব্যাগেজ), আবুধাবি-ঢাকা ইকোনমি ক্লাস ৩৯ হাজার টাকা (৩০ কেজি চেক ইন ও ৭ কেজি কেবিন ব্যাগেজ)। আগ্রহী যাত্রীগণকে নিম্নের লিংকের https://baf.shataj.com/ticket মাধ্যমে নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে। 

এতে অারও বলা হয়, প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করার পর “Book Now” বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর (Booking Number) পাওয়া যাবে। বুকিং নম্বরটি সংরক্ষণ/লিপিবদ্ধ করে পরবর্তীতে পেমেন্ট করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করতে হবে।

এরপর, “Pay Now” বাটনটিতে ক্লিক করে বুকিং নম্বর (Booking Number) এবং যাত্রীর জন্ম তারিখ (Date of Birth) দিয়ে “Find” বাটনটিতে ক্লিক করলে যাত্রীর সমস্ত তথ্য প্রদর্শিত হবে। সঠিক তথ্য নিশ্চিত করে পেমেন্ট করা যাবে। আসন সংখ্যা সীমিত থাকার কারণে আগের বুকিং নম্বরধারীকে অগ্রাধিকার দেওয়া হবে।

ঢাকা-আবুধাবি যাত্রীদের জন্য আবুধাবি ও অন্যান্য শহরের জন্য নিম্নের লিংকে ক্লিক করে সংযুক্ত আরব আমিরাতে ফিরে যাবার অনুমতির আবেদন করতে হবে https://smartservices.ica.gov.ae

আবেদন গৃহীত হলে ই-মেইলে COVID-19 টেস্ট করানোর জন্য নির্বাচিত মেডিক্যাল সেন্টারের তালিকা আসবে, যেখান থেকে যাত্রীদের নিজস্ব সুবিধা মোতাবেক সেন্টার থেকে টেস্ট করাতে হবে।

Related Post